কুরআন ও তাফসীরনির্বাচিত

কুরআনুল কারীম – বাংলা তাফসীর (দারুস সালাম প্রকাশনী)

সৌদি আরবের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রকাশনা প্রতিষ্ঠান “দারুস সালাম” প্রকাশ করেছে এই কুরআনুল কারীম। এর তরজমা দারুস সালামের দীর্ঘদিনের আশা আকাঙ্ক্ষার বাস্তবায়ন। অনুবাদ করেছেন বাংলাদেশের বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. মুহাম্মাদ মুজিবুর রহমান। বইটির পিডিএফ করেছে QuranerAlo.com। এই তরজমার বিশেষত্ব হচ্ছে:

  • বইটি তরজমায় ত্রুটি-বিচ্যুতির ব্যপারে গবেষক মন্ডলীর পরামর্শ নেয়া হয়েছে।
  • তাফসীর ইবনে কাসীর থেকে তরজমার অংশটি নেয়া হয়েছে।
  • এই কুরআনে ডান দিকে বড় অক্ষরে আরবি (persian script) লেখা হয়েছে, বাম দিকে বাংলা সহজ সরল অনুবাদ, এবং নিচে আয়াতের ব্যাখ্যা দেওয়া হয়েছে।
  • কুরাআনের অর্থ অনুধাবনের জন্য প্রয়োজনীয় ক্ষেত্রে সহীহ হাদীসের অনুবাদের মাধ্যমের টীকা সংযোজন করা হয়েছে। অধিকাংশ হাদীস সহীহ বুখারী থেকে নেয়া হয়েছে। মূল আরবি গ্রন্থ থেকে এই হাদীস সমূহ অনুবাদ করা হয়েছে।
  • বাংলা ভাষাভাষী সকল পর্যায়ে মুসলমান ভাইদের কুরআন বুঝে পড়ার আগ্রহের দিকে লক্ষ রেখে তরজমা সহজ, প্রাঞ্জল ও বোধগম্য করআর চেষ্টা করা হয়েছে, যাতে তিলাওয়াতের সাথে সাথে কুরআন মাজিদের অর্থও বুঝতে পারেন।

pdfBangla_Quran_(DarusSalam).pdf 26.92 MB
Download

আরও দেখুন:  বই: তত্ত্ব ছেড়ে জীবনে

এ সম্পর্কিত আরও পোস্ট

১১টি মন্তব্য

  1. দারুস সালাম প্রকাশনীর এই কুরআনুল কারিমের পিডিএফ ভার্সনের সূরা আত তাহরীমের চার নম্বর আয়াতে একটু অসংগতি লক্ষ্য করছি।আমি খুব চিন্তায় আছি ।কতৃপক্ষ বিষয়টা অতি দ্রুত দেখবেন ।

  2. দারুস সালাম প্রকাশনী।
    রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যেভাবে নামাজ পড়তেন নামাজে যা পড়ি অর্থ বুঝে পড়ি।
    বইটির পিডিএফ ফাইল কিভাবে পেতে পারি?

  3. আসসালামুয়ালাইকুম, মনে মনে অনেক দিন ধরেই দারুসসালাম পাবলিকেন্স এর আল কুরআন তরজমা পিডিএফ খুজছিলাম। আজকে পেলাম। জাযাকাল্লাহ।

  4. মন্তব্য…ডঃ মজিবর রহমান স্যারের কুরআনুল কারীম বাংলাদেশ থেকে ২০ পিচ লাগবে, দাম কত জানাবেন প্লীজ এবং আপনাদের (বাংলাদেশের) মোবাইল নাম্বারটা দিবেন প্লীজ।

মন্তব্য করুন

আরিও দেখুন
Close
Back to top button