নির্বাচিত ফেসবুক স্ট্যাটাস

মা? নাকি গার্লফ্রেন্ড?

মা – জানিস, আজ ক’দিন ধরে পা দুইটা ফুলেছে, হালকা ব্যাথা হয়। পাশের বাসার আপা বললেন কিডনীর সমস্যা হলে নাকি এমন হয়? তোর বাবাতো ব্যস্ত মানুষ, চল্ না একটু তোকে সাথে নিয়ে ডাক্তারের কাছে যাই…

ছেলে – মা, কি যে বলো! এসব কিছুই না। হাঁটাহাটি করো বেশি বেশি, ঠিক হয়ে যাবে। আর আমার সময়টাই বা কই? সারাদিন ক্লাস করে এসে কি এনার্জি থাকে তুমিই বলো??
……………………………….
গার্লফ্রেন্ড – আজ কথা বলতে একদমই ভালো লাগছে না, শরীরটা ম্যাজম্যাজ করছে..

ছেলে – কি বলো?? কখন থেকে?? ঔষধ খাইছো?? আমাকে জানাওনি কেন?? এক্ষুণি বের হও.. আমি ডাক্তারের কাছে নিয়ে যাচ্ছি! দেরি কোরো না, নাহলে জ্বর এসে যাবে কিন্তু…!!

___________

মা – আজতো তোর ছুটি, চলনা বাবা তোকে নিয়ে একটু বাজারে যাই। প্রতিটাদিন বাজারের ব্যাগ টানতে টানতে আমার কোমড়টাই ব্যাথা হয়ে গেছে। আজকে তুই আর আমি একসাথে বাজার করবো

ছেলে – মা, একটামাত্র দিন ছুটি পাইলাম, আজকের দিনটাও একটু শান্তিতে থাকতে দিবা না??
……………………………
গার্লফ্রেন্ড – এই, আমার কিছু জিনিস কেনা দরকার, তুমি আসোতো, জানোইতো শপিং ব্যাগ ধরলে আমার আঙ্গুলে পেইন হয়, হাত লাল হয়ে যায়…

ছেলে – একদমই চিন্তা কোরো না, তুমি রেডি হতে হতেই দেখবা বান্দা হাজির!!

____________

মা – বাবা কতদিন তোর সাথে হাঁটতে বের হই না.. যখন ছোট ছিলি তোর পিচ্চি পিচ্চি আঙুল দিয়ে আমার আঙুলগুলো শক্ত করে ধরতি, একা একা হাঁটতেই চাইতি না ভয়ে, কান্না করে দিতি মনে আছে তোর? চলনা আজ একটু হেটেঁ আসি, বেশিদূরে যাবো না, বাসার আশে পাশেই না হয় হাঁটলাম…

ছেলে – মা প্লিইইইজ…আজ ভালো লাগছে না, অন্যদিন যেও…

……………………..
গার্লফ্রেন্ড – আজ দেখা করবা? কাছেই কোথাও?

আরও দেখুন:  কুকুর হইতে সাবধান

ছেলে – অবশ্যই! এটা আবার বলতে! কিন্তু দূরে কোথাও যাবো.. শোনো আজ তোমার হাতটা ধরে বোটানিক্যল গার্ডেনের প্রতিটা অলিতে গলিতে হেটেঁ বেড়াবো আর বাদাম চিবাবো!!

_____________

মা – কিরে বাবা, মাকে ভুলেই গেছিস! একটাবারও মনে হয় না মায়ের কথা! আজ দুইদিন ধরে আমার ফোন ধরিস্ না, নিজেও একটাবার কল দিস না..

ছেলে – মা…আর বোলো না, যা ব্যস্ত ক্লাস-পরীক্ষা নিয়ে!! আর ফোনেও টাকা নাই যে কল দিবো!!

ছেলের ভালোবাসায় অন্ধ অবুঝ মা নিজের জমানো ক’টা টাকা থেকে ছেলেকে ফ্লেক্সি পাঠায়, সাথে বিকাশ করে আরো কিছু টাকা – যাতে ছেলেটা ফলফলাদি কিছু কিনে খায়.. ছেলেটার যে পরীক্ষা!

ফ্লেক্সি আর বিকাশে টাকা পেয়েই ছেলে খুশিতে আটখানা হয়ে মেয়েটাকে ফোন দেয় – “আজ সারারাত তোমার সাথে কথা হবে ইয়াহু!!! ফোনে আগেই টাকা ছিল এখন আরো বেশি, আর শোনো কাল তোমার জন্য একটা সারপ্রাইজ আছে!!!”
_________________

ফেইসবুকে বসেই ছেলেটা নিউজফিডে দেখে বন্ধুরা সবাই মাকে নিয়ে সেই সেই স্ট্যাটাস দিয়েছে। এক মূহুর্ত দেরি না করে তুফান বেগে কিবোর্ড চালিয়ে ছেলেটা লিখলো –
” আজ মা দিবস!!! পৃথিবীর সব মাকে আমার সালাম!! মায়ের ভালোবাসার চাইতে আর কারো ভালোবাসার তুলনাই হয়না!! বাকিসব ভুয়া! অনলি মায়ের ভালোবাসা ইজ রিয়েল!! আই লাভ ইউ ম..ম…..

পাশের ঘরে শুয়ে থাকা জ্বরে কাতর মা ছেলেকে ডাকছে পানির জন্য। ছেলে লেখাটা পোষ্ট করেই বিরক্তিমাখা কন্ঠে চেঁচিয়ে বললো – “উফ্ আম্মু! এত ডাকাডাকি কেন করছো?? জ্বর হলেতো মানুষ চুপ থাকে, তুমি দেখি কথা বলেই যাচ্ছো!! নিজে নিয়ে খাও, আমি ব্যস্ত এখন! ”

কি ভাবছেন? কথাগুলো কাল্পনিক? নারে ভাই! একটু ভেবে দেখুন, ঠিকই মিলে যাবে নিজের সাথে কিংবা খুব পরিচিত কারো সাথেই….


SALAT

আরও দেখুন:  পরীক্ষার ফল বেশিরভাগ সময় মানুষকে কষ্ট দেয় - এটা একটা মিথ্যা প্রতিযোগীতা

এ সম্পর্কিত আরও পোস্ট

১টি মন্তব্য

মন্তব্য করুন

Back to top button