লেখক পরিচিতি

সম্পাদক

ইসলামিক অনলাইন মিডিয়া ওয়েবসাইটের প্রধান সম্পাদক এবং সমন্বয়ক।

আরো দেখুন...

১৫ Comments

  1. 9

    Mobarak

    Sotto ta mene nitei hobe……….ata islam karo kothate chole na ……..chole Quran+ sohi hadise

    Reply
  2. 8

    Md.Amin Chan

    আপনি ভুল ফতুয়া দিলেন। বলা হয়েছে যে সুদের লেখক আর সাক্ষী গোনাহগার হবে।কিন্ত ব্যাংকের দারোয়ান বা যারা সুদ লেখে না সাক্ষী হয় না তারা কোখনো পাপি হবে না।

    Reply
    1. 8.1

      সম্পাদক

      এটা বিজ্ঞ আলেমগণের মতামত।

      Reply
  3. 7

    abutalha al ansari

    আসসালামু আলাইকুম, এই যে ভুল কথা বললেন। আপনার ইসলামী ব্যাংকিং নিয়ে আরো গভীর জ্ঞান অর্জন করা দরকার কেননা মানব ইতিহাসে ব্যাংকিং ব্যবস্থা সর্ব প্রথম মুসলমানরায় নিয়ে আসে। আর আপনি ইসলামী ব্যাংকিং এর ক্ষেত্রে বাংলাদেশের প্রক্ষিতে যে যুক্তি দিলেন তা একেবারেই খোড়াঁ যুক্তি, আপনার হয়তো এটা জানা নেই যে প্রত্যেক ইসলামী ব্যাংকের কেন্দ্রীয় শরীয়া বোর্ড থাকে, যিনারা নিয়মিত ব্যাংকিং কার্যক্রম তদারকি করেন আর কোন ইসলামী ব্যাংকই বাংলাদেশ ব্যাংক বা অন্য কোথা হতে আমানতের বিনিময়ে সুদ গ্রহণ করে না, এরপরও যদি তারা কোন ভুল করে আল্লাহ তাদের হেদায়া দিন, আমীন। আশা করি আমার বক্তব্য আপনি পুরোপুরি বুঝতে পেরেছেন।

    Reply
    1. 7.1

      সম্পাদক

      দেখুন, ইসলামী ব্যাংকিং নিয়ে এখানে আলোচনা করা হয়নি। অন্যান্য ব্যাংকের চেয়ে ইসলামী ব্যাংকের কার্যপদ্ধতিতে অবশ্যই ভিন্নতা আছে।

      Reply
    2. 7.2

      রুহুল আমিন প্রধান

      আসসালামু আলাইকুম।
      ভাই আপনার মতে সুদি ব্যাংকে চাকরির বিধান কি???

      Reply
    3. 7.3

      Nuren

      bank er drwan k to salary dei r ota ashe kotha thk?sudi bank er sathe 1% jorito thakleo setar moddhe sud chole ashe. r sudher sathe prottokkho ba porokkhovabe jorito thaka haram

      Reply
    4. 7.4

      নূরেন

      ইসলামি ব্যাংক ও সুদ নেয়। কারন তারা যখন আপনাকে কোন লোন দিবে বা আপনাকে একটা নির্দিষ্ট পরিমান অর্থের জন্য মুনাফা দিবে তারা ডিল এ বলে যে ঐ পরিমান টা উঠানামা করতে পারে এবং সেটাই স্বাভাবিক। কিন্তু প্রকৃতপক্ষে সেটা কোন ব্যাংকেই হয়ানা। এবং এটা সুদ্ভিত্তিক অর্থব্যাবস্থার নিয়ম যা ইসলামি শরিয়াহয় জুলুম হিসেবে গণ্য।

      Reply
  4. 6

    Abdullah

    Actually, Banking concept started by a Jews family Rothschild. Now, entire world economy controlled by these family. The Rothschild family even financed war against Napoleon. Even, Thomas Jefferson the then President of USA refused to create a banking system i.e America’s Central Bank – Federal Reserve. Through banking business i.e. through interest business these Zionist family Rothschild now dominating entire world. So, banking business is Jews business.

    Reply
  5. 5

    Nazrul Islam

    you should have more knowledge and experience about islamic banking practice with customer and central bank in bd, then give judgment ……..!!!!

    Reply
  6. 4

    Humayun Gazi via Facebook

    প্রায় প্রতিনিয়ত মনে উদয় হতো এমন একটি প্রশ্ন।কাজে ব্যাঘাত হলে ও কথা সত্য!

    Reply
  7. 3

    Asif Mahmud via Facebook

    একটি অনৈসলামিক রাষ্ট্রে হালাল আয়ের উপায় কি? সুদভিত্তিক অর্থনীতিতে ইসলামী ব্যাংকিং সম্ভব হতে পারে? ইসলামী ব্যাংকে চাকরিও যদি হারাম হয় তাহলে কি ইসলামী ব্যংকগুলো প্রতারণা করে যাচ্ছে? যার আয়ের কোন উপায় নেই সে কি ব্যাংকের চাকরি করতে পারবেনা?

    Reply
  8. 1

    Murtoja S Michael via Facebook

    বাহ। ভালো বিষয়ে আলোচনা হয়েছে।

    Reply

মন্তব্য করুন

অনুগ্রহপূর্বক ইসলামিক অনলাইন মিডিয়া‘র মন্তব্যের নীতিমালা মেনে মন্তব্য করুন। আপনার ই-মেইল ঠিকানা গোপন থাকবে। নামই-মেইল আবশ্যক।

© ২০১১ ইসলামিক অনলাইন মিডিয়া
A Service of xhostbd.com. Designed by M.A. IMRAN