সংবাদ

রাজধানীর গেন্ডারিয়ায় মসজিদ নির্মাণে হিন্দুদের বাধা, এলাকায় উত্তেজনা

রাজধানীর গেন্ডারিয়া এলাকায় একটি মসজিদ নির্মাণকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। গেন্ডারিয়ার ৪৬ নম্বর ওয়ার্ডের মতিচরণ রায় রোডের ৩১ নং হোল্ডিংএ গত শুক্রবার একটি মসজিদ নির্মাণ শুরু হয়। এরপর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ গেন্ডারিয়া শাখার পক্ষ থেকে স্থানীয় থানায় একটি জিডি করার পর রোববার দুপুরে সেখানে পুলিশ যায়। এরপর এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

গেন্ডারিয়ার স্থানীয় হিন্দু ধর্মাবলম্বীরা দাবি করছেন যে স্থানে মসজিদ নির্মাণ করা হচ্ছে সেখানে একটি মন্দির ছিল। মিলব্যারাক সমাজকল্যাণ সংগঠনসহ ৫ব্যক্তির নামে স্থানটি লিজ নেয়া হয় এবং ওই সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, ওই স্থানে কোনো মন্দির ছিল না। গত শুক্রবার মসজিদ নির্মাণের পাশাপাশি সেখানে নামাজ পড়া শুরু হয় এবং রোববার মসজিদটিতে জোহরের নামাজ আদায় করেছে মুসল্লিরা। কিন্তু গেন্ডারিয়া থানায় জিডি করার পর পুলিশ ঘটনাস্থলে গেলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। নারী পুরুষ নির্বিশেষে অনেকেই মসজিদের আশে পাশে অবস্থান নিয়েছে। পুলিশ এলাকাবাসিকে শান্ত করার চেষ্টা করছে।

এলাকাবাসী বলছেন, ওই স্থানে কোনো মন্দির ছিল না। এবং তারা মসজিদ নির্মাণ সম্পন্ন করবে। মসজিদটিতে নারী ও পুরুষ অবস্থান নেয়।

আরও দেখুন:  আমিরাতে পুনরায় জুমার নামাজ চালু হচ্ছে ৪ ডিসেম্বর থেকে

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

Back to top button