সংবাদ

রাসূল (সাঃ) -এর রওজা সরানোর সংবাদের প্রতিবাদ করেছে ওআইসি

রাসুল সা: এর রওজা সরানোর ব্যাপারে বৃটিশ সংবাদপত্রে প্রকাশিত খবরের প্রতিবাদ করেছে ইসলামী সম্মেলন সংস্থার সহযোগী প্রতিষ্টান ইসলামিক এডুকেশনাল সাইন্টিফিক অ্যান্ড কালচারাল অর্গানাইজেশন (আইসিসকো)।

সংস্থাটির ওয়েব সাইটে এই খবরের প্রতিবাদ করে বলা হয় বৃটিশ সংবাদপত্র দ্য ইন্ডিপেন্ডন্টে এন্ডু জনসনের লেখা মিথ্যা রিপোর্টের প্রতিবাদ জানিয়েছে ইসলামিক এডুকেশনাল সাইন্টিফিক অ্যান্ড কালচারাল অর্গানাইজেশন।

রিপোর্টটিতে বলা হয় রাসুল সা; রওজা জান্নাতুল বাকিতে সরিয়ে নেয়ার ব্যাপারে একজন গবেষকের দেয়া পরামর্শ বিবেচনা করছে সৌদি কর্তৃপক্ষ। রিপোর্ট যে দাবি করা হয়েছে তাকে ভিত্তিহীন ইসলাম ও মুসলমানদের হেয় করার হীন উদ্দেশ্যে রয়েছে বলে উল্লেখ করা হয়।

এছাড়া সৌদি আরবের ভাবমর্যাদা ক্ষুন্ন করার জন্য এ রিপোর্ট করা হয়েছে বলে অভিযোগ করা হয়।

প্রতিবাদে বলা হয় সৌদি আরব সব সময় মুসলমানদের ধর্মীয় স্থাপনা এবং স্থাপত্যের পরিক্ষীত অভিভাবক হিসাবে নিজেকে প্রমান করেছে। দুই পবিত্র মসজিদের রক্ষনাবেক্ষনের যথাযথ দায়িত্ব পালন করছে।

পবিত্র হজ পালনকারীদের কিংবা সৌদি আরব ভ্রমনকারীদের চাহিদা যথাসাধ্য পুরন করার চেষ্টা করেছে।

খবরের প্রতিবাদে দেয়া এই বিবৃতিতে বলা হয় এ ধরনের রিপোর্টের উদ্দেশ্য হচ্ছে বর্তমানে মধ্যপ্রাচ্যে সঙ্ঘাত ও বিভাজন ছড়িয়ে পড়েছে তা বাড়িয়ে দেয়া।

এ ধরনের রিপোর্ট ইহুদিবাদী ও ওপনিবেশবাদীদের ষড়যন্ত্রের অংশ। যাতে মুসলিম বিশ্ব এমন এক সঙ্ঘাতে জড়িয়ে পড়ে যেখান থেকে তারা আর বেড়িয়ে আসতে না পারে।

সংস্থাটি বলছে নবীর রওজা যেখানে আছে সেখানেই থাকবে। সেখান থেকে সরানোর কোনো প্রশ্নই আসে না। এ ধরনের প্রচারনার বিরুদ্ধে রুখে দাড়ানোর আহবান জানানো হয়েছে।

এ ছাড়া সংস্থাটি সৌদি সরকারের প্রতি মিথ্যা ও ভিত্তিহীন খবর প্রকাশের জন্য এই পত্রিকা ও রিপোর্টারের বিরুদ্ধে মামলা করার আহবান জানিয়েছে।

(অন্য দিগন্ত)

আরও দেখুন:  একত্রে তিন তালাক নিষিদ্ধে চূড়ান্ত রায় দিল দিল্লীর সুপ্রিম কোর্ট

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

Back to top button