জীবনের বাঁকে বাঁকে

কি এমন পাপ করেছি যে আল্লাহ আমাকে দিলেন না?

মাইক্রোওয়েভে কুনাফা গরম করার পরই বুঝলাম বাইরের দিক থেকে দেখে হাল্কা গরম মনে হলেও ভিতরের ক্রিমটা প্রচণ্ড গরম হয়ে গিয়েছে। কুনাফা এক ধরণের আরব মিষ্টি, সাদা বাংলায় বর্ণনা করতে গেলে বলতে হবে দুই লেয়ারের সেমাই এর মাঝে এক লেয়ার ক্রিম দেয়া। যদিও জিনিসটা এত সাধারণ না। যাই হোক, আমার মেয়ে আগে থেকেই ওটা খাবে বলে বসে ছিল। বার বার বলছি যেন একটু পর মুখে দেয়, গরম– কে কার কথা শোনে!! খাবে, এখনই খাবে!!! যেন আমি ইচ্ছা করে ওকে খেতে দিচ্ছি না! বিরক্ত হয়ে আর কিছু বললাম না। মুখে নিলো এবং প্রচণ্ড গরমে চিৎকার দিয়ে উঠলো।

আমার ওকে দেখে মনে হল আমরাও ঠিক এইভাবে বার বার আল্লাহর কাছে কিছু চাই এবং না পেলে এমন একটা ভাব করি যেন অকারণে আল্লাহ আমাদের দিচ্ছেন না। না দেয়ার মাঝে যে কতটা ভালো থাকতে পারে সে আমরা দেখতে পাইনা, দেখতে চাইও না। আমি অধৈর্য মা তাই দেখেছি চেয়ে চেয়ে যে মেয়ে বেশী গরম জিনিস মুখে নিচ্ছে। আল্লাহ আরহামুর রাহিমীন তাই আমাদের পরম চাওয়ার জিনিসটা আমাদের জন্য মঙ্গলজনক নয় বলে হয়ত তা আমাদের ধারে কাছেও আসতে দেন না। তাই আমাদের মুখও পুড়ে না আর আমরাও সদর্পে বলতে থাকি "কী এমন পাপ করেছিলাম জীবনে যে আল্লাহ আমাদের দিলেন না!!!"

আর আমাদের অমন উক্তিতেও তিনি সাথে সাথে আমাদের শাস্তি দেন না!! সুবহানআল্লাহ!! এমন একজন রব আমাদের জন্য আছেন, তাঁকে ছেড়ে আমরা কী মনে করে অন্যদিকে চলি?!

– নায়লা নুযহাত

আরও দেখুন:  ব্যাচেলর লাইফ ফ্যাক্টস : কাছ থেকে দেখা গুনাহের এক অন্ধকার জগৎ

এ সম্পর্কিত আরও পোস্ট

২টি মন্তব্য

  1. Dear Sir,

    Really very much thanks for making pdf of various valuable books of hadis and koran and tafshir of koran and make them available for us free.

    However, some pdf files are corrupted. Those pdf files cannot be opened. It show “there was an error opening this document. Bad encrypt dictionary.”
    For example: Al-Bidaya_Oyan_Nihaya_-_Part-03 to Al-Bidaya_Oyan_Nihaya_-_Part-09 all are corrupted and
    Ashabe_Rasuler_Jibonkotha_05 is corrupted.

    So, kindly arrange to keep good pdf files in your website.

    Mohammad Abu Saud
    Dhaka

মন্তব্য করুন

Back to top button