ছবি ব্লগ

সৌদি আরবের ফায়ফা ঝুলন্ত বাগানের স্বপ্নভূমি

eid live

সৌদি আরবের অত্যাশ্চর্য ফাইফা পর্বতমালা, সমুদ্রপৃষ্ঠ থেকে ২ হাজার মিটারেরও বেশি উপরে এবং ‘চাঁদের প্রতিবেশী’ হিসাবে পরিচিত, এটি একটি আদর্শ পর্যটন কেন্দ্র।

পাহাড়ের রাস্তা মেঘের ওপরে খেলা করে। কখনও ওপরে ওঠে আবার কখনও ঢালু হয়ে নিচে নেমে যায় যা হাইকিং এবং অ্যাডভেঞ্চারের প্রেমীদের আকৃষ্ট করে।

পাহাড়ের সর্বোচ্চ পয়েন্ট হ’ল আল-আবসিয়া, যা উত্তর ও পশ্চিম থেকে ধামদ ও জাওরার উপত্যকা দ্বারা বেষ্টিত। এখান থেকে দর্শনার্থীরা এ অঞ্চলের প্রায় সব পর্বতের একটি সুন্দর প্যানোরোমা উপভোগ করতে পারবেন, সবুজ জায়গা এবং খামারগুলোতে পাশাপাশি বাতাসে বহনকারী ফুলের আশ্চর্য সৌরভ।

আশেপাশের উপত্যকা এবং পাহাড় এবং জাজান, সাবিয়া এবং আবু আরিশ শহরগুলির পাশাপাশি জাজান ভ্যালি বাঁধ এবং অন্যান্য আকর্ষণগুলি পর্যবেক্ষণ করে আল-সিমিয়া অঞ্চলটির অন্যতম বিখ্যাত সাইট।

অঞ্চলটির অধিবাসীরা সারা বছরই একটি হালকা আবহাওয়া উপভোগ করে এবং এর অধিবাসীদের আয়ের উৎস হিসাবে প্রধানত কৃষির উপর নির্ভর করে।

উর্বর জমি ক্রমবর্ধমান সিরিয়াল, ফল এবং সুগন্ধযুক্ত উদ্ভিদের জন্য উপযুক্ত এবং পর্বতমালার কৃষিকাজগুলি এক অপূর্ব দৃশ্য।

ফায়ফা কফির জন্যও খ্যাতিমান। ফায়ফার বাসিন্দাদেরও নিজস্ব অনন্য উপভাষা রয়েছে, যা গবেষকরা বিশ্বাস করেন যে প্রাচীন আরবি সাহিত্য থেকে উদ্ভূত, তবে পরে এই অঞ্চলে ব্যবহৃত হয় এমন একটি শব্দভান্ডার তৈরি করে হিমায়ারাইট ভাষার দ্বারা প্রভাবিত হয়।

– আরব নিউজ

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

Back to top button