আরো দেখুন...

One Comment

  1. 1

    MD Amjad Hossen

    বিচ্ছিন্নভাবে আমরা আজ অন্য কারোও ক্ষতি করছিনা,করছি নিজেদেরই,আর এই যে এর পরিণতি সেটা যে কতোটা ভয়ংকর হবে তা আর বলার অপেক্ষা রাখেনা।
    আমাদের অনেক শিক্ষিত বুঝবান ভাইয়েরাও সুবিধামতো ভাবে বিভিন্ন দলে উপদলে বিভক্ত, আজ এহেন সংকটময় মুহূর্তেও আমাদের টনক নড়ছেনা,উদয় হচ্ছেনা আমাদের সুপ্ত প্রকৃত বিবেক বুদ্ধি।
    দুঃখ লাগে,যখন দেখি আমার অনেক ইঞ্জিনিয়ার, ডাক্তার ও আরোও অধিক ভালোমানের জ্ঞানী ভাইয়েরাও ইসলামের মূল শিক্ষা হতে শুধু দুরে নয় বরং বহুদূরে পড়ে রয়েছে।
    কেও যদি আজ বাংলার মাটিতে এসে সঠিক ও সাবলীল ইসলামকে তুলে ধরে,সে হয়ে যায় ভন্ড বা দালাল বা কাফের।
    ছিঃ আমাদের এই বিবেককে।ধিক আমাদের এই নিম্নমানের জ্ঞানকে।কোথায় যাচ্ছি আমরা? একবারোও ভেবে দেখিনি।
    ইসলাম মানে শান্তি,এই পরিভাষা দিয়ে কি আজ ধর্ম জয় করা যাবে? কখনোই না।শতো বছর পেছনের ইসলাম আর এখনের ইসলাম একই,শুধু পরিবর্তন এর অনুসারীরা।
    ইসলাম তো এমনিতেই পৃথিবীতে আসেনি,এসেছে তাওহীদের বাণী নিয়ে।তবে আজ কেন তাওহীদের একাত্নতা থেকে আমরা এতো দূরত্ব বজায় রাখছি নিজেদের?
    তার উত্তর একটাই,আমরা কোরান বুঝার জন্য পড়িনা,পড়ি শুধু দায় এড়ানোর জন্য।
    এই কোরান আসেনি চুমু খেয়ে কপালে আর চোখে লাগানোর জন্য।এই কোরান এসেছে তাঁকে পড়ার ও বুঝার ও তাঁর নির্দেশনা মতো জীবন, সমাজ,অর্থনৈতিক ব্যবস্থা, সরকার ব্যবস্থা, বিচার ব্যবস্থা সহ সকল কিছু পরিচালনার জন্য।
    আমাদের কান্ড দেখে আজ অমুসলিমরা হাসেনা,বরং তারা আমাদের নিয়ে লজ্জাবোধ করে এবং আফসোস করে,আর আমরাও তাদের নিকট আজ হাসির খোরাক।
    এখনো সময় আছে,যদি ইসলাম থেকে শিরক,ও অন্যান্য বিদাত তাড়াতে না পারি বা সঠিক তাওহীদ না আনতে পারি,তবে আমাদের জন্য পরাপারের জাহান্নাম পরে তার পূর্বে পৃথিবীতে আমরা হবো লাঞ্চিত, বঞ্চিত ও নিকৃষ্ট।
    আল্লাহর রাব্বুল আলামীন, ক্ষমা করুন আমাদের এবং সঠিক বুঝ দিন আমাদের। (আমীন)

    Reply

মন্তব্য করুন

© ২০১১-১৮ ইসলামিক অনলাইন মিডিয়া