সংবাদ

জাকির নায়েকের বিরুদ্ধে মামলা করছে ভারত

বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও বক্তা ডাক্তার জাকির নায়েকের বিরুদ্ধে জঙ্গিবাদে মদদের অভিযোগে মামলা করতে যাচ্ছে ভারত সরকার। অর্ধশতাধিক মানুষকে জঙ্গিবাদে অনুপ্রাণিত করার অভিযোগ করা হয়েছে তার বিরুদ্ধে। এ ছাড়া ভারত ইতোমধ্যে জাকির নায়েকের এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে (আইআরএফ) নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

ভারত সরকারের উচ্চপদস্থ সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং মহারাষ্ট্র সরকার জাকির নায়েকের বিরুদ্ধে জঙ্গিবাদে মদদের অভিযোগে মামলা করতে যাচ্ছে। তার বিরুদ্ধে অভিযোগ, ‘বিতর্কিত’ ইসলামি বক্তব্য দিয়ে তিনি সাধারণ মুসলিমদের জঙ্গিবাদে যোগ দিতে উদ্বুদ্ধ করেছেন।

জাকির নায়েকের বিরুদ্ধে ভারতের অভিযোগের তালিকায় রয়েছে সাবেক আইআরএফ কর্মকর্তা ফিরোজ দেশমুখের ২০০৬ সালের অস্ত্র মামলা, ২০১২ সালে পুনে কারাগারে ভারতীয় মুজাহিদিন কাতিল আহমদ সিদ্দিকী হত্যাকাণ্ড এবং সেই সাথে ভারতের গোয়েন্দাবাহিনীর হাতে আটক আফসা জেবিন, মুদাব্বির শেখ, মোহাম্মদ ওবায়দুল্লাহ খান, আবু আনাস এবং মোহাম্মদ নাফিস খানের জঙ্গিবাদে উদ্বুদ্ধ হওয়ার ক্ষেত্রেও জাকির নায়েক জড়িত বলে দাবি করছে ভারত সরকার।

ঢাকার গুলশানে সন্ত্রাসী হামলার পর বিষয়টি নতুন করে আলোচনায় আসে। জাকির নায়েক অবশ্য আগেই জানিয়েছেন, ঢাকার গুলশানের হামলাকারীরা যে পথ নিয়েছে তা তিনি কোনো মতেই সমর্থন করেন না। এ বিষয়ে পবিত্র কুরআনের উদ্ধৃতি দিয়ে তিনি তার অবস্থান স্পষ্ট করেন।

আরও দেখুন:  বইমেলায় ইসকনের স্টল নিয়ে ক্ষোভ

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

Back to top button