বই পরিচিতি

বই: জীবনের বিন্দু বিন্দু গল্প (Review)

জীবনের বিন্দু বিন্দু গল্প
রচনায় : মুহাম্মাদ আতীক উল্লাহ
প্রকাশনায় : দারুল ইলম
পরিবেশনায় : রাহনুমা প্রকাশনী

বহুদিন ধরেই সাহিত্যিক মানসম্পন্ন গল্প বা উপন্যাসের বই খুঁজছিলাম। প্রচলিত গল্পগুলোর ধাঁচ সাধারণত অন্যরকম হয়। গল্পগুলোই যেনো সবসময় নিষিদ্ধ সুড়সুড়িতে দিকে ইঙ্গিত করে।

এরকম গল্পই খুঁজছিলাম যা পুরোটাই অনৈসলামিক হবে না আবার ইসলামিক হলে এরকম হবে না যে, সব কড়া কড়া কথা যা পড়ে মনে হয় এক গাদা জ্ঞানের বাটি হাজির।

এর বিপরীতে এমন গল্প খুঁজছিলাম যা ধর্মীয় বিষয় মনে করে পড়বে না কিন্তু গল্পে মেসেজ থাকবে। যা ছুঁয়ে যাবে মনকে এবং যা ইসলামের প্রতি আগ্রহী করবে।

অবশেষে খুঁজতে খুঁজতে এই বইটি পেলাম। আসলেই অসাধারণ লেগেছে। প্রায় প্রতিটি গল্পেই কিছু না কিছু বার্তা আছে। কিছু কিছু বার্তা এতোটাই গভীর যে যা মন ও মগজকে ভেদ করে যায়।

আমি মনে করি, এরকম বই অনেকেরই লেখা উচিত।

আমার বাবাকে দেখেছি ইসলামী দাওয়াহ দিতে গিয়ে অনেক বেশী কথা বলতো না, মাঝে মাঝে এমন করে দু’একটি কথা বলেই চলে আসতো। আমি বলতাম, আরেকটু বিস্তারিত বুঝিয়ে বলে আসলে হতো না !!!
তিনি বলতেন, আমি তো শুধু তার বিশ্বাসে একটু নাড়া দিতে চেয়েছি। বুঝলে এতেই হবে।

বইটি পড়ে বাবার কথা বেশী মনে পড়েছে। মনে হয়েছে আমার বাবাও তার অভিজ্ঞতার ঝুলি থেকে এরকম গল্প লিখতে পারতেন। কেউ না পড়লেও আমাদের পরবর্তী প্রজন্ম এটাকে আঁকড়ে ধরতো……………. গল্প না লিখলেও আমাদের শোনাতে তো পারতো …………

ব্যক্তিগত কথা থাক।

অনলাইনে বইটি কিনতে:

http:/www.wafilife.com/…/jiboner-bindu-bindu-golpo/

– Shahadat Hussain

আরও দেখুন:  বই পরিচিতি: তাওহিদের মূলনীতি

এ সম্পর্কিত আরও পোস্ট

১টি মন্তব্য

  1. ‘জীবনের বিন্দু বিন্দুগল্প’ এবং লেখকের অন্যান্য বই ফ্রি ডাওনলোডের ব্যবস্থা থাকলে,যাদের কেনার টাকা নেয় বা যাদের কিনে পড়ার অভ্যাস নেই, ডাওনলোড করার ব্যবস্থা আছে এমন বইই পড়ে,তাহলে কেমন হয়?
    কিছু লোক অনলাইনে এসব ভাল বই ডাওনলোডের ব্যবস্থা না থাকার কারণে নাস্তিকদের আজে -বাজে বই পড়ে।ফলে অনেকের ঈমানে সমস্যা হয়ে যায়।
    তাদের কে ভাল বইয়ের সন্ধান দিতে পারি না।আর তারা কিনে পড়ার লোকও নয়।

মন্তব্য করুন

Back to top button