সংবাদ

দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ মসজিদের উদ্বোধন

ভোলায় দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ দৃষ্টিনন্দন নিযাম-হাসিনা ফাউন্ডেশন মসজিদের উদ্বোধন করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। গত ৩০শে ডিসেম্বর জুম‘আর ছালাত আদায়ের মাধ্যমে এই মসজিদটি উদ্বোধন করা হয়। এদিন ছালাত আদায় করান বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ভারপ্রাপ্ত খত্বীব মাওলানা এহসানুল হক জিলানী।

২০১০ সালে ১লা জুন ২৪ হাযার স্কয়ার ফুট জমির উপর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। মসজিদটি নির্মাণে প্রায় ৫২ হাযার শ্রমিক ও ৭ বছর সময় লাগে। সৌন্দর্য মন্ডিত দ্বিতলা এই মসজিদের ভেতরের কারুকার্য আন্তর্জাতিক মানসম্পন্ন। মসজিদটিতে একই সাথে আড়াই হাযার মুছল্লী ছালাত আদায় করতে পারবেন। এতে মহিলাদের জন্য রয়েছে পৃথক ছালাতের স্থান ও আলাদা ওযূখানা।

মসজিদের চারদিকে রয়েছে নানা রকম বাহারী ফুলের বাগান। দোতলায় রয়েছে হেফযখানা, সমৃদ্ধ ইসলামী লাইব্রেরী ও ধর্মীয় দিবস উপলক্ষে আলোচনা এবং সেমিনার করার বিশেষ ব্যবস্থা।

ব্যবসায়ী নিযামুদ্দীন আহমেদ ও তার পরিবারের অর্থায়নে গঠিত নিযাম-হাসিনা ফাউন্ডেশনের তত্ত্বাবধানে মসজিদটি নির্মাণ করা হয়। মসজিদ নির্মাণ ছাড়াও সংস্থাটি বিভিন্ন স্বেচ্ছাসেবী কর্মে নিয়োজিত রয়েছে। এসব কাজের উদ্দেশ্য সম্পর্কে তিনি বলেন, সারাজীবন অনেক পাপ করেছি। ধর্মের কথা শুনিনি, পালন করিনি। আল্লাহ যেন ক্ষমা করে দেন এ উদ্দেশ্যেই এ কাজগুলো করছি। আর কোন উদ্দেশ্য নেই।

আরও দেখুন:  ভারতের মাদ্রাসায় পড়ানো হবে বেদ গীতা রামায়ণ

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

Back to top button