সাম্প্রতিক প্রসঙ্গ

কোথায় যাচ্ছে আমাদের মুসলিম প্রজন্ম

আমাদের সন্তানরা একদিন আমাদের আসামী করবে নিশ্চিত!

সম্প্রতি বলিউড তারকা সালমান খানের একটি ফ্যাশন হাউজ ফ্রাঞ্চাইজি চালু হয়েছে বনানীতে। সালমান খানের ভাই সোহেল খান এসেছিল সেই দোকান উদ্বোধন করতে। বলা হয়েছিল প্রথম ৫০ ক্রেতাকে সালমানের খানের সাইন করা ক্যাপ দেয়া হবে – এই খবর পেয়ে ঐ দোকানে শত শত মানুষ লাইন ধরে দাঁড়িয়ে থাকে ঘণ্টার পর ঘণ্টা।

হাজার হাজার টাকার কেনাকাটা করে সালমান খানের সাইন করা একটি ক্যাপ পাবার জন্য। সালমানের সাইন করা ক্যাপ পেতে স্বামী লাইন দিয়েছে তার স্ত্রীর শখ পূরণের জন্য, বাবা-মা লাইন দিয়েছে সন্তানের জন্য, যুবক লাইন দিয়েছে প্রেমিকার জন্য। সালমানের সাইন করা একটি ক্যাপের জন্য আমাদের কত হাহাকার!!!

প্রায় একই রকম আরেকটি ঘটনা, শাকিব খানকে সামনাসামনি দেখতে পাবে এই আশায় মুসলিম যুবতীর রাতে ঘুম হয় না। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে শাকিব খানকে এক নজর দেখে আবেগে চোখের পানি আটকে রাখতে পারছে না মুসলিম যুবতী! শুধু তাই নয়, পর্দার নিক্বাব তুলে শাকিব খানের হাতে নির্লজ্জের মত চুমু দিতেও তার কোন দ্বিধা হয়নি, তাও আবার ক্যামেরার সামনে। ফেরার পথে সে সাংবাদিকদের জানায়, আমার জীবন ধন্য!

কোথায় যাচ্ছে আমাদের এই মুসলিম প্রজন্ম??? এই অবক্ষয়ের জন্য দায়ী কে???

সর্বপ্রথম দায়ী পরিবার। বাবা মা। কারণ সন্তান তার প্রথম শিক্ষা পায় বাবা মা এবং পরিবারের কাছে থেকেই। বাবা মা যদি সাল্লুর ক্যাপের জন্য লাইনে দাঁড়াতে পারে তবে সন্তান ধেই ধেই করে নাচবে এ আর আশ্চর্য কি!

এর পরে দায়ী শিক্ষাব্যবস্থা। তিলে তিলে যে শিক্ষা ব্যাবস্থা থেকে দ্বীনের সকল শিক্ষা, আদর্শ বের করে ফেলা হয়েছে সে শিক্ষা ব্যাবস্থা আমাদের সন্তানদের নৈতিক এবং আদর্শগত মূল্যবোধের কিছুই শেখাতে পারবে না।

এরপরে দায়ী সমাজব্যবস্থা এবং কথিত সংস্কৃতি।

আরও দেখুন:  মায়ের জন্য পাত্র চেয়ে বিজ্ঞাপন : ইসলাম কী বলে?

আজ আমাদের মেয়েদের কথিত “দর্শকদের” সামনে ধিং ধিং করে নাচতে দেখলে পিতা হিসেবে কিংবা ভাই হিসেবে আমাদের কোন লজ্জা বোধ হয়না। সেই অশ্লীল নাচ দেখে হাজার হাজার যুবক কত জঘন্য মন্তব্য করে, কত অশ্লীল কাজে লিপ্ত হয় আমাদের হুশ ফেরে না।

সামান্য আইসক্রিম পাবার জন্যও তারা লজ্জা-শরম ভুলে নাচতে পারে!

এই বিকৃত সমাজব্যবস্থাই হচ্ছে ধর্ষণের প্রধান উস্কানিদাতা আর আমরা হচ্ছি সেই উস্কানিতে নাচতে থাকা আম জনতা! হোম ওয়ার্ক যখন দিহান আনুশকা ট্র্যাজেডিতে রূপ নেয় কেবল তখনই আমাদের নড়ে চড়ে বসার ফুরসৎ হয়!

– ফেসবুক থেকে

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

Back to top button