বিবিধ বই

বই: গল্পের মাধ্যমে জ্ঞান

আল্লাহর অশেষ রহমতে হাদীছ ফাউন্ডেশন বাংলাদেশ থেকে ‘গল্পের মাধ্যমে জ্ঞান’ বইটি আলোর মুখ দেখল। ফালিল্লাহিল হাম্দ। ইতিপূর্বে আমাদের প্রকাশিত ‘হাদীছের গল্প’ বইটি বাজারে আসার পর পাঠকের বিপুল সাড়া পরিলক্ষিত হয়। মূলতঃ শিশু-কিশোরদের প্রতি লক্ষ্য রেখেই বইটি প্রকাশিত হয়েছিল। তবে বিষয়বস্ত্তর কারণে সর্বমহলের পাঠকের কাছে জনপ্রিয়তা লাভ করে। একই ধারায় আমরা ‘গল্পের মাধ্যমে জ্ঞান’ বইটি প্রকাশের পরিকল্পনা গ্রহণ করেছিলাম। মাসিক আত-তাহরীকে প্রকাশিত গল্পগুলি সহ আরো কিছু গল্প এই বইটিতে সন্নিবেশিত হয়েছে। শিক্ষণীয় এ গল্পগুলিতে শিশু-কিশোরসহ সর্বশ্রেণীর পাঠকই উপকৃত হবেন বলে আমাদের বিশ্বাস। প্রতিটি গল্পের শেষে শিক্ষণীয় বিষয় সংযুক্ত করে দেয়া হয়েছে। যাতে গল্পের মৌলিক শিক্ষাটি অনুধাবন করতে পাঠকের কষ্ট না করতে হয়। সাথে সাথে পাঠকের নৈতিক চরিত্র ও সুস্থ মননশীলতা বিকাশে সক্রিয় ভূমিকা রাখতে পারে। বলা বাহুল্য গল্প বর্ণনার মূল উদ্দেশ্য এটাই।

আর যেসব সম্মানিত লেখকের চমৎকার গল্পগুলি এই বইয়ে অন্তর্ভুক্ত হয়েছে, সঙ্গত কারণেই তাদের নামগুলি প্রকাশিত হ’ল না। তবে তাঁদের প্রতি আমাদের আন্তরিক কৃতজ্ঞতা রইল। আমরা দো‘আ করি- তাঁদের পরিশ্রমটুকু আল্লাহ রাববুল আলামীন কবুল করে নিন এবং তাঁদেরকে উত্তম প্রতিদান দিন।

বইটি প্রকাশের সাথে জড়িত সকলের প্রতি আন্তরিক মোবারকবাদ ও দো‘আ রইল।

বইটিতে কোন ভুল-ত্রুটি ধরা পড়লে আমাদেরকে জানানোর জন্য সহৃদয় পাঠকের প্রতি অনুরোধ রইল। ইনশাআল্লাহ পরবর্তী সংস্করণে তা শুধরে নেয়া হবে। আল্লাহ আমাদের ক্ষুদ্র খিদমতটুকু কবুল করুন- আমীন!

Golper_maddhome_gan.pdf 1.19 MB
Download

আরও দেখুন:  বই: আত্মশুদ্ধি

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

Back to top button