FAQ

faq

“ইসলামিক অনলাইন মিডিয়া” ওয়েবসাইট সম্পর্কে সাধারণ কিছু প্রশ্নোত্তর:-

এই ওয়েবসাইট থেকে কি ফাতাওয়া বা প্রশ্নোত্তর প্রদান করা হয়?

উত্তর: ফাতাওয়া দেওয়ার মত যোগ্যতাসম্পন্ন কোন ব্যক্তি এই ওয়েবসাইটের সাথে সম্পৃক্ত নন। তাই এখান থেকে সরাসরি কোন প্রকার ফাতাওয়া প্রদান করা হয় না। এখানে শুধুমাত্র সংগৃহীত ফাতাওয়া ও প্রশ্নোত্তর প্রকাশ করা হয়।

ওয়েবসাইট ব্রাউজিংয়ের জন্য কোন ইন্টারনেট ব্রাউজার ব্যবহার করব?

উত্তর: কম্পিউটারের জন্য Mozilla Firefox এবং স্মার্টফোনের জন্য Google Chrome ব্যবহার করুন, Firefox ও ব্যবহার করতে পারেন। স্মার্টফোনের জন্য Google Chrome এ ডেটা কম্প্রেশনের অপশন/সুবিধা থাকায় Firefox কিংবা ডিফল্ট ব্রাউজারের চেয়ে দ্রুত পেজ লোড হয় এবং ডেটা খরচ কম হয়। Opera Mini -তে ডেটা খরচ কম হয় তবে বাংলা ফন্ট ঠিকমত প্রদর্শন করতে পারে না এবং সাইটের বিশেষ ধরণের পেজ ঠিকমত প্রদর্শন করতে পারে না। সাধারণ/ফিচার ফোনের ক্ষেত্রে Opera Mini ব্যবহার করুন, তবে এতে উপরোক্ত সমস্যা হতে পারে।

এই ওয়েবসাইটের আনেক স্থানে বানান/ব্যকরণগত ভুল/ভিন্নতা লক্ষ্য করা যায় কেন?

উত্তর: বিষয়টার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত! প্রথমত, এই ওয়েবসাইটের জন্য যে পরিমাণ সময় ব্যয় করা প্রয়োজন, তা আমরা করতে পারি না। দ্বিতীয়ত, আমরা অধিকাংশ সময় বিভিন্ন উৎস থেকে লেখা সরাসরি কপি করি। কিন্তু সমস্যা হল একেক জন লেখক একেক রকম বানানরীতি অনুসরণ করেন। যেমন- একটি শব্দ কেউ লেখেন “সালাত” কেউ “স্বলাত” কেউবা “ছালাত” ইত্যাদি। ফলে বিভিন্ন লেখায় একই শব্দের বানান বিভিন্ন হয়ে যায়। এছাড়া লেখা ভুল টাইপের কারণে আনেক সময় বানান বা ব্যকরণগত ভুল হয়ে যায়। এ সমস্যার সমাধানে আমরা চেষ্টা করি। তবে এ কাজে আমাদের সেচ্ছাসেবক প্রয়োজন। ভবিষ্যতে এ সমস্যা দূর হবে ইনশাআল্লাহ!

এই ওয়েবসাইটে প্রকাশিত লেখা আমি অনত্র প্রকাশ/প্রচার করতে পারি?

উত্তর: আবশ্যই! আমরা চাই এ কাজে আপনি আমাদেরকে সহযোগিতা করুন। মানবতার মুক্তির লক্ষে ইসলামের বাণী ছড়িয়ে দিন। তবে লেখা অবশ্যই অবিকৃত রাখতে হবে। সম্ভব হলে সূত্র উল্লেখ করুন, তাতে আমাদের দাওয়াতী কার্যক্রম আরো বেগবান হবে।

আমি কি এই ওয়েবসাইটে লেখক/সেচ্ছাসেবক হিসেবে কাজ করতে পারি?

উত্তর: আমাদের সেচ্ছাসেবক প্রয়োজন। লেখা টাইপ করা এবং পোস্ট করা, ভুল সংশোধন ইত্যাদি কাজে আমাদের ওয়েবসাইটে আমাদেরই মত একজন সেচ্ছাসেবক হিসেবে কাজ করতে পারেন। এক্ষেত্রে আমাদের সাথে যোগাযোগ করুন।

ওয়েবসাইট সম্পর্কে আরো তথ্য জানার থাকলে আথবা আপনার যেকোন মতামত আমাদের কাছে লিখুন এই ঠিকানায়:
support@i-onlinemedia.net

© ২০১১ ইসলামিক অনলাইন মিডিয়া
A Service of xhostbd.com. Designed by M.A. IMRAN