সর্বশেষ

লেখক পরিচিতি

সহ-সম্পাদক

ইসলামিক অনলাইন মিডিয়া ওয়েবসাইটের সহকারী সম্পাদক এবং সমন্বয়ক।

আরো দেখুন...

One Comment

  1. 1

    ইমরান হোসেন

    আস্সালামুআলাইকুম !
    আল্লাহ্ সুবহানা হুওয়া তা’আলা ভাল জানেন, কিভাবে আমার লিখা শরীফ আবু হায়াত অপু ভাই এর কলম দিয়ে লিখা হোল ? শুধুমাত্র দুই রাকা’ত তাহাজ্জুত নামাজ সেজদা দিয়ে বলেছিলাম, ইয়া রাব্ব তুমি ছাড়া আমাকে কোন শক্তি নেই আমার এই ঘোর অমানিশা থেকে উদ্ধারকারী ! যদি আমার fb তে status পড়েন লক্ষ্য করবেন কত মাস থরে প্রায় বুধবার লিখতাম ‘উফ কাল আবার সেই ভয়ংকর বৃহশ্পতিবার ‘
    আজ বলি কারন ছিল, বকেয়া বিল ! অনঅভ্যস্ত এই তাহাজ্জুতের মাধ্যমে আকুল ভাবে চাইলাম ,প্রমান দিলেন ” কল্পনাও করিনাই কোথাথেকে সাহায্য করলেন রহমানুর রাহিম,যার কোন শরিক নাই সেই আল্লাহ্ সুবহানা হু ওয়া তা’য়ালা ! আল্লাহু আকবার ‘
    আজ পরিশোধ করা বিল ২৬০০০০/ দুই ল্ক্ষ ষাট হাজার টাকা, বিশ্বাস করেন আমার অন্তর হাসে ! এই সেইদিন ভবেছি কিকি জিনিস ( কাগজ পত্র,কিছু কাপড় ) সাথে নিব কারন ছিল কিছু ঘটমান ঘটনা ! এক আত্মীয় রীতিমত রাস্তায় কি রকম হেনস্তা করলো,স্ত্রী মামলা উকিল এর হুমকি দেয় যেহেতু তার নামে বাড়ী ¡ এক ভাড়াটিয়া তো ৭০০০/টাকা বাচ্চাদের স্কুলে ভর্তির জন্য চাইলে তার ১ বাচ্চা ভর্তির ৪৯ হাজার টাকার গল্প শুনালেন খাটে পা দুলাতে দুলাতে ওফ্ ভাই,শুধু এই শেষ নয় ২৫০০/ টাকা দেয়ার কারনে তারাস্কুলে যায় কিন্তু ছোট নাম ডাকেনা এই অভিযোগ শশুরকুলে যাবার পর যেহেতু সবাই আমার জন্য আফসোশ করে তাই সবাই মিলে ‘যে যা পারেন ভিত্তিতে বাকি টাকা পরিশোধ করে নাম ডাকার ব্যবস্থা করেন একজন এর মন্তব্য ” বাচ্চা গুলোর জন্য কি একটু মায়াও লাগেনা ?
    তারপর সর্বশেষ পন্থা হিসাবে চাইলাম আকুল ভাবে ! আলহামদুলিল্লাহ্ ! সাথে এই সাহস অর্জন করেছি,(অসুস্থ আব্বাকে যে বাসায় দেখতে গেলে পান্জাবি নাপরার কারনে প্রশ্নের সম্মুখিন হতাম) তাদের কাছ থেকে শরিয়ত মোতাবেক আমার প্রাপ্য হক্ব আদায় করার ! জিবন্ত প্রমান দেখতে সূদী ব্যাংক এর শীর্ষ পদে অবসর গ্রহনের পর জাকির নায়েক স্টাইল এর কাপড় পরিধান করলে, মুমিন বান্দা হওয়া যায়না এখন অনেকেই সূদী বলে ডাকে !! জিজ্ঞাসা করব তাকে,যেই বিশালমাদ্রাসার মসজিদে বুকে হাত বেধে নামাজ পড়ার কারনে বিভিন্ন রকম ব্যঙ্গাত্ব মন্তব্য শুনেছি,সেই মাদ্রাসার মোহতামেম ৪৭ডিসিমেল জমি কিভাবে চাষ করে খায়,শরিয়তের কোন মাসলা অনুযায়ী যাহা এই আমার হক্ব !!! (চলবে এই লিখার অনুপ্রেরনায়)

    Reply

মন্তব্য করুন

অনুগ্রহপূর্বক ইসলামিক অনলাইন মিডিয়া‘র মন্তব্যের নীতিমালা মেনে মন্তব্য করুন। আপনার ই-মেইল ঠিকানা গোপন থাকবে। নামই-মেইল আবশ্যক।

© ২০১১ ইসলামিক অনলাইন মিডিয়া
A Service of xhostbd.com. Designed by M.A. IMRAN